মুনাফা কামাতে প্রকৃতির বুকে
               চালাই যে শুধু জুলুম
ভাবি না, যদিও কী যে হবে শেষে
               এখনই হচ্ছে মালুম।
                
প্রকৃতি থেকে নেব যতটা
               প্রকৃতিও করবে উশুল
অদূরের সুখ পেতে তবু করি
                 সুদূর-প্রসারী ভুল।


*("নন্দিনী আজও যে মনে পড়ে তোকে ৯" আগামী কাল প্রকাশ করবো)