একটু আড়াল          
                বাড়ায় নেশা
একটু পাওয়া          
                বাড়ায় আশা
না চাইতেও বৃষ্টি      
                কম লাগে মিষ্টি
বেশি বেশি ভাবনা    
                কমায় অনাসৃষ্টি
বে-আব্রু যৌবন
                কমিয়ে দেয় আকর্ষণ
(যেন)তাঁবু ছাড়া অনুষ্ঠান
                বিনা মূল্যে আমন্ত্রণ
শরীরের উদযাপন
                সভ্যতা ছেড়ে বনগমন
পশ্চিমী কালচার
                ভালগার ভালগার
দর্শ-কামের নাচ-গান
                 আদি যুগের পিছু টান
জননেতা শাসক হলে
                 জনগণের ব্যথা ভোলে
ক্ষমতার আস্ফালন
                 বাড়ায় গণ আন্দোলন।
*("নন্দিনী আজও যে তোকে মনে পড়ে ১১" আগামী কাল প্রকাশ করবো)