শুরু হলো পুজোর ছুটি পাই না যে তোর দেখা
আগের চেয়েও বেশি আপন 'ভাবে যে এই সখা'।
যৌন-মিলন মানব-দেহের স্বাভাবিক এক চাওয়া
সেই চাওয়াটা তোরই তরে হলো সেদিন পাওয়া
হৃদয়-ডাকেই দিয়েছো তা, 'নও যে তুমি ভ্রষ্টা'
শুকরিয়া তাই জানাই তাঁকে, যিনি সবার স্রষ্টা।
মিষ্টি স্বপ্নে বিভোর হয়ে রাতটা আমার কাটে
মুখটা যে তোর দেখতে চেয়ে বুকটা আমার ফাটে।
ছিলাম না যে মোটেই আমি কাম-শাস্ত্রে পটু
সফল মিলন ঘটায় বিধি, "তুই যে আমার ও টু"*
তোমায় ছাড়া যায় কি গো আর সুস্থভাবে বাঁচা
প্রেমটা যে আজ পক্ক অতি,নেই তো সে আর কাঁচা।


পঁচিশটা দিন কেমন করে কাটবে তোমায় ছেড়ে
বিধি চাইবে মুখ তুলে কি?না কি প্রাণটা নেবে কেড়ে!
শেঠ পুকুরের দুর্গা পুজো বিখ্যাত এই এলাকায়
মন্ডপ তার নয়ন-কাড়া,সেজে ওঠে আলোক-মালায়;
বছর বছর যাই যে আমি দেখতে এমন পুজো
বলছে যে মন, 'এবার তুমি নন্দিনীকে খুঁজো'।
অশেষ আশা বুকে নিয়ে গেলাম আমি সেথা
জপছি আমি বিধাতার নাম, 'রাত কি যাবে বৃথা?'
ঘন্টা তিনেক ভিড়ের মাঝে তন্ন তন্ন ঘুরে
দেখতে পেলাম দিদির সাথে দাঁড়িয়ে আছে দূরে।
    *ও টু=অক্সিজেন(রাসায়নিক নাম)  
                              (চলবে)
(আমার মনে হয়, মাঝে মাঝে ছন্দপতন ঘটলেও দুটি নারী-পুরুষের মধ্যে তিলে তিলে  গড়ে ওঠা প্রেমের মধ্যে একটা অদৃশ্য ছন্দ থাকে,তাই এই প্রেমকাহিনী-টাকে ছন্দময় কবিতার রূপ দেওয়ার চেষ্টা করেছি।আপনাদের ভাল লাগলেই এ প্রয়াস সার্থক হবে।যাঁরা আগের পর্বগুলো পড়েননি তাঁরা যদি সেগুলো পড়ে নেন তাহলে ঘটনা-পরম্পরা বুঝতে সুবিধা হবে। ধন্যবাদ।)