আকাশ ভরা মেঘে যে আজ সূর্য গেছে ঢেকে
বুকের মাঝে দুরু দুরু
ব্যথার পালা হল শুরু
বিদায়কালে কেন তুমি
স্মৃতির গরল গেলে রেখে
আকাশ ভরা মেঘে যে আজ সূর্য গেছে ঢেকে।


জানি না কাটবে কবে এ ঘোর অমানিশা!
চেনা পথ হারিয়ে পাব কি নতুন দিশা ?
দিলে না কোন কথা
দিয়ে গেলে শুধু ব্যথা
নয়নের আড়ালে থেকে
আকাশ ভরা মেঘে যে আজ সূর্য গেছে ঢেকে।


জানি না থামবে কবে এ ঝড় বুকের মাঝে
তোমার সে নিঠুর কথা আজও এ প্রাণে বাজে
জীবনের দীপ যবে
নিভু নিভু হবে
একবার যেও দেখে
আকাশ ভরা মেঘে যে আজ সূর্য গেছে ঢেকে।।