বেশ ছিল পাঁচুগোপাল হাসছিল মন খুলে
ঘটা করে বঊ এনে হাসি সব গেল ভুলে।
এর চেয়ে ভাল ছিল কলেজের প্রেম তো
সখীদের সাথে বেশ আড্ডাটা জমতো;
গল্প গুজবে বেশ কেটে যেত দিন
লনে বসে খুনসুটি, নাচো ধিন ধিন।
বড় জোর যেত শুধু বাদামের খরচা
সিনেমার টিকিটেও যেত গাঁট গচ্চা;
বিনিময়ে হওয়া যেত সখীদের হিরো,
এখন বধূর কাছে পায় শুধু জিরো।
কথায় কথায় সে ধরে শুধু বায়না
চাই তার দামী ব্র্যান্ড, চায় না সে চায়না।
পকেট গড়ের মাঠ মাসের শেষে
কেমনে কাটবে দিন, বলো হেসে হেসে?