কি আনন্দ কি আনন্দ
প্রেম অপ্রেমের ছন্দ লাগে না মন্দ।


প্রেম নিয়ে এসেছিল যে
বিদায় দিয়েছি তাকে আমি নিজে
যে যায় সে ফিরে তো আসে না
ভাল আর বাসে না
কপালটাই যে মন্দ।
কি আনন্দ কি আনন্দ
প্রেম অপ্রেমের ছন্দ লাগে না মন্দ।


ডেকেছি যারে আমি দু হাত বাড়ায়ে
চলে গেছে সে প্রেমের ফুল দু পায়ে মাড়ায়ে
যে ফুল শুকায়ে যায়
সজীব হয় না হায়
ফুলটাই হারালো যে গন্ধ
কি আনন্দ কি আনন্দ
প্রেম অপ্রেমের ছন্দ লাগে না মন্দ।


আজ পাখি  উড়ে গেছে অন্য আকাশে
শূন্য আকাশ মোর পূর্ণ বাতাসে
আয় ফিরে পাখি মোর শূন্য খ্যঁচায়
ভুলে গিয়ে সব দ্বিধা দ্বন্দ।
কি আনন্দ কি আনন্দ
প্রেম অপ্রেমের ছন্দ লাগে না মন্দ।