আজকাল ঘরে বসেই কত সহজেই না মিলে যায়
হাজারো বন্ধু
এভাবেই কোন এক সাইটের সাহিত্য বাসরে আলাপ
তোমার সাথে
প্রথম আলাপে কে জানে কেমন করে মুগ্ধতা ছড়ালো
হৃদয় জুড়ে
যেন সুঊচ্চ এক পাহাড় থেকে এক ঝর্ণা নেমে আসে
আমার ভুবনে
দিনের পর দিন আমি স্নাত হই স্নিগ্ধ হই শুদ্ধ হই
তোমার পরশে
কে জানে কেন হঠাৎ ধীরে ধীরে দেখি রঙ বদলায়
তোমার সলিল
মুগ্ধতার রঙ ধীরে ধীরে ফিকে হতে হতে আজ  প্রায়
বিবর্ণ ধুসর
আসল রূপ বুঝি বেশি দিন আবৃত  রাখা যায় না
মুখোশের আডালে
তাই যাকে মনে হত এত দিন স্বচ্ছ সুশীতল জলের
ঝর্ণা ধারা
বিবেকের আহ্বানে আজ দেখি চোখ মেলে উষ্ণ লাভার
স্রোত ধারা
এত দিনের লালিত ধারণার অপমৃত্যুতে তাই বড় ব্যথা
আজ বুকে।