আজ বিকেলে ময়দানেতে মিলবে আমার সখি
আমার মতো খুশ-নসিবি নেই যে কোনো লোকই
শাহরুখ সেজে আয়না দেখি
লাগছে না যে মোটেই মেকি
আলিঙ্গনে জাপটে আছে কার বুকে ও, এ কি ?



আজ মিলেছে সখি আমার, মুখে দুষ্টু হাসি
"এদিক ওদিক ঘুরে এলেও তোমায় ভালবাসি"
"তাই বলে ঐ অমন করে
থাকতে হবে জাপটে ধরে?"
"তোমার আছে হৃদয় কেবল,মাইনে যে ওর আশি"।



ভুলবো ওকে শপথ নিয়ে দেখি হৃদয় খুঁড়ে
ফাজিল হলেও দেখি সে যে আছে হৃদয় জুড়ে
সামনে হঠাৎ তাকিয়ে দেখি
কান্না-মুখে হাজির সখি
"তুমিই আমার আসল প্রেমিক সে গেছে আজ উড়ে।।