তুমি যখন আকাশ দেখো আমি দেখি পাতাল
তুমি যখন মুচকি হাসো আমি যে হই মাতাল
তুমি যখন রাস্তা হাঁটো আমি বসি ব্যালকনিতে
চাও যখন আমার পানে ভরে মন সুর-ধ্বনিতে
তুমি যখন একলা বসে ডুবে যাও ভাব-সাগরে
বুঝি তোমার মনখানাকে করলো চুরি কোন্ নাগরে
মুখটা যখন ঢাকে তোমার কে জানে কোন্ মেঘে
কানটা ধরে দাঁড়াই তখন , চাঁদটা ওঠে জেগে
সোহাগ ভরে জড়াই যখন তোমার তনুখানি
না না না বলো তুমি, আমি তার অন্য মানে জানি।