যদিও চোখ বন্ধ আমার, তবু মন
ছিল খোলা, বাইরে তুফানের দাপট,
হঠাৎ অনুভূত হয় ফোনের কম্পন ;
তরী যে এগিয়ে আসে খুঁজে নিতে তট।
রাত বারোটায় রোজ ফোন করে প্রিয়া
সময় কেটে যায় মধুর প্রেমালাপে;
নুপূর-নিক্কন থামে, কাঁপে মোর হিয়া
হয় না ধরা ফোন পরিস্থিতির চাপে,
দ্বিধান্বিত মনটা অজানা স্রোতে ভাসে,
তুই এসে বসেছিস খাটের উপর,
প্রেয়সী আছে অপেক্ষায় ফোনের আশে,
তোর মনে প্রেম-ভূত করেছে কি ভর?
মুখের উপরে তোর উষ্ণ নিঃশ্বাস
কপালে এঁকে দিলি সুমধুর চুম্বন
কোথা থেকে পেলি তুই এমন বিশ্বাস?
দু চোখে চুমু দিলি, নিশ্চুপ কিছু ক্ষণ,
তারপরই ধীরে ধীরে দাঁড়ালি উঠে
পাশ-বালিশটা এনে দিলি মোর পাশে
ঘুম আজ চোখ থেকে গেছে মোর ছুটে
অন্তর্যামী বুঝি মোর হাল দেখে হাসে।
গায়ে অনুভব করি মশারির ছোঁয়া
আঁটকে দিলি ফাঁস খাটের চার কোণে,
আশঙ্কা যত ছিল সবই তবে ভুয়া?
কি পবিত্র প্রস্থান তোর! কম্পন ফোনে।
                        (চলবে)