আমার কাঁধে হাত রেখে বসেছে প্রিয়া,
তার পিছনে খুশি মনে বসেছে দিয়া;
প্রিয়া বলে,"আগে সায়েন্স সিটিতে চলো,
তারপরে নিক্কো পার্ক, মজা হবে ভালো।"
দিয়া বলে,"নিক্কো পার্কে আগে চলো তুমি,
ব্যান্ডের গান চালাও, ভাল লাগে 'ভূমি'।"
আমি বলি,"দোঁহে আগে হও এক মত,
আমার বাইক খুঁজে নেবে সেই পথ।"
দিয়া বলে,"চলো তবে অন্য কোনো খানে,
কোনো পাহাড়-নদী জঙ্গলে ঘেরা স্থানে।"
প্রিয়াও সহমত হলো দিয়ার সাথে,
গতি বাড়িয়ে সেথা পৌঁছে গেলাম রাতে,
প্রজাপতির মতো উড়ে বেড়ায় দিয়া,
রান্না করতে থাকে রন্ধনে পটু প্রিয়া;
নিদারুণ মজা হলো তিনজনে মিলে,
শেষ হলো ভাল ফিল্ম, যেন দশ রিলে!
এবার ফিরতে হবে সুগভীর রাত,
দিয়ারই আব্দারে ধরি অচেনা পথ';
গর্ত এক ছিল বুঝি রাস্তারই মাঝে,
বাঁচানোর শত চেষ্টা লাগলো না কাজে;
অজানা রাস্তার পাশে পরিত্যক্ত কুঁয়া,
তারই মধ্যে ছিটকে পড়ে গেল দিয়া;
ছুটে যাই প্রাণপণে ওই কূঁয়ো পারে,
তলিয়ে যাচ্ছে দিয়া গভীর অন্ধকারে।
আচমকা ভেঙে গেল দুঃস্বপ্নের ঘুম,
সুগভীর রাত এখন, সব নিঃঝুম।
                 (আগামী কাল শেষ পর্ব)