"খেলছে শচিন খেলছে শচিন
                 মারছে শচিন ছয়"
বিশ্বজোড়া বোলারদের
                 কাটল এবার ভয়
দুশো টেস্টের বিশ্বরেকর্ড
                 শত রানও একশো
চাট্টিখানি নয় সে কথা
                 নয়তো মোটেই টক শো
দু যুগ ধরে করার পরে
                 ক্রিকেট-বিশ্ব শাসন
ভাসছে কানে আবেগভরা
                 তার বিদায়ী ভাষণ।
একটা খেলা কেমন করে
                 শান্তি আনে প্রাণে
শত্রু-মিত্র ধনী-দরিদ্র
                 এখন সবাই জানে।
পেশী-শক্তির বর্বর যুগ
                 কবেই গেছে চলে
'খেলার বিশ্বে শক্তি দেখাও
                 সমরাস্ত্র ফেলে'
সাম্রাজ্যবাদী দেশগুলিকে
                 শিক্ষা নিতে হবে
শান্তির মন্ত্রে দীক্ষিত দেশই
                 শ্রেষ্ঠ আসন লবে।