গুটি গুটি হাঁটি পথ        দূরে ওই সন্ধ্যা
ফুলে ফুলে ভরা ভূমি     ধীরে ধীরে বন্ধ্যা
মিঠে মিঠে রোদগুলো     লাগে এসে গায়
শীত শীত ভাবখানা       কেটে কেটে যায়
গুন গুন গায় গান          উদাসী প্রেমিক
হায় হায়! ঘড়িখানা        করে টিক টিক
হাসি হাসি মুখখানা        আছে অ্যালবামে
টুকটাক কথাগুলো         ভরা লাল খামে
কুহু কুহু কোকিলারা       বলে বলে যায়
মধু মধু মরশুম             নিয়েছে বিদায়
নয়া নয়া কবিতারা        মরে ছাঁদ বিনে
ফিরে ফিরে যেতে হয়     পুরনো সে দিনে
বোকা বোকা পণ্ডিতেরা    হাততালি দেয়
খোকা খোকা শিশু বলে   'কাপড় কোথায়?'