কাকে সবচেয়ে বেশি ভালবাসি?
যদি সত্যি শুনতে চাও তাহলে বলি,
'নিজেকে'।
হ্যাঁ,নিজেকেই বেশি ভালবাসি, তাবলে
ভেবো না আত্মরতিতে পাই সুখ,
নার্সিসিজমে বন্দি নই আমি মোটেই।
মনটা ছড়ানো বিশ্ব-চরাচরে, তাবলে
তোমাকে ভাবি না দীপিকা নিজেকে
শাহরুখ।
আমার' আমি'কেই গড়ে তুলি নিরন্তর
তোমার 'তুমি' র যোগ্য করে।
হনুমানের বুক চিরলে নাকি দেখা যায়
রামসীতাকে,
আমার বুক চিরে দেখো, সেখানে আছে
শুধু 'তুমি'।