* চলবে আমার ক্ষমতার পথ খোঁজা *


আমি জ্বালাময়ী ভাষণ শেষে
ভোটের হিসাব কষি ঘরে বসে
একবার পেয়েছি রক্তের স্বাদ
ভোটে জিতে আবার মেটাবো সাধ
পেট্রল-বোমায় মরুক না পথের কীট
দেশের সম্পদ জ্বালিয়ে পুড়িয়ে
                  বেটিকে করবো ঢিট।
খেটে খাওয়া মানুষেরা করুক রোজা
চলবে আমার ক্ষমতার পথ খোঁজা।
                S. HAQUE
              KOLKATA-700125
                 29/11/2013