* লিমেরিক *
আপন বেগে হেসে খেলে উড়ছে তো বেশ মেঘটা
হিংসা করে ধাক্কা দিলে বাড়িয়ে তোমার বেগটা
গর্জে তো সে উঠবে রাগে
শোধ তুলবে পেলেই বাগে
ল্যাং কষাবে পিছনটাতে জোরসে তুলে লেগ-টা।
                  *  *  *