* সবজান্তা * (লিমেরিক )


এক যে আছে সবজান্তা আয়নাকে তার ভয়
তার কীর্তিই করবে নাকি গোটা বিশ্ব জয়
সব্বার খুঁত ধরেই চলে
'কোথায় সেটা?' বললে বলে,
'খুঁত ধরাটাই কাজ যে আমার, দেখিয়ে দেওয়া নয়।'
                * * *