কিছু কিছু শব্দ
নিস্তরঙ্গ নদীতেও উচ্ছ্বাসের ঢেউ তোলে


কিছু কিছু শব্দ
সুজলা ভূমিকেও মরুভূমি করে দেয় নিমেষে


শব্দের পরমাণু অহরহ বর্ষিত হয়
বাতাসের ডানায়


কখনো বোমা হয়ে ছিন্ন-ভিন্ন করে দেয়
বিশ্ব-ব্রহ্মান্ড


কখনো বিদ্যুৎ হয়ে আলোয় ভরিয়ে দেয়
আকাশ-বাতাস


স্থায়ী আমানত অক্ষত রেখেও শব্দেরা ফুল ফোটাতে পারে
পৃথিবীর বুকে
  
                    *  *  *