[ভারতীয় সংবিধানের ৩৭৭ ন্ং ধারায় আছে শিশু-পশু-সম মৈথুন অবৈধ। 'সমকামিতাকে বৈধতা দিতে হবে',  এরূপ আবেদনের প্রেক্ষিতে  ১১/১২/১৩ তারিখে সুপ্রিম কোর্ট রায় দিয়েছে, সমকামিতা অসাংবিধানিক।তাতে দেশের জ্ঞানী-গুণী সমাজ প্রতিবাদে সোচ্চার হয়েছে।তাদের দাবি মেনে সংসদে আইন পাশ করে ঐ ধারা বাতিল করার সম্ভাবনার কথা শোনা যাচ্ছে।এই উপলক্ষ্যে আমার আজকের কবিতা]
(আপাতত অন্ত্যমিল দিয়ে তড়িঘড়ি করে এটা লিখে ফেললাম। পরে সময়-সুযোগ বুঝে এটাকে গদ্য কবিতার রূপ দেওয়ার পরিকল্পনা আছে।আমার মূল উদ্দেশ্য, বহু আলোচিত এই বিষয়টির উপর সকলের মাতামত জানা। আশা করি নির্দ্বিধায় সকলে নিজস্ব মূল্যবান মতামত জানাবেন।কারণ এক্ষেত্রে আমাদেরও একটা ভূমিকা থাকা দরকার, আমার মতামত কবিতাটির মাধ্যমে প্রকাশ করেছি। সকলে যে আমার সঙ্গে একমত হবে , তার কোন মানে নেই। সব ধরণের মতামত স্বাগত।)


ফলদ গাছকে বাঁচিয়ে রাখতে করি আগাছা নির্মূল
হর্মোন প্রয়োগে ফল ফলানোতেও নেই কোন ভুল
নারী-পুরুষের স্বাভাবিক প্রেমের ফল হলো সন্তান
মানুষের  শ্রেষ্ঠ শিক্ষক প্রকৃতির  এ এক মহান দান
'মধ্যযুগীয় ওই ধারণাগুলো পাল্টাতেই হবে আজ'
"তিনশো সাতাত্তর বাতিল করো" উঠেছে আওয়াজ


নামী-দামী নক্ষত্রদের গলায় আজ শুনছি একই সুর
শিশু-পশু-সম মৈথুনের আইনী বাধা করতে হবে দূর
তাদের সুরে সুর মেলালে প্রগতিশীল তবেই তুমি
নইলে তুমি মধ্যযুগের,ত্যাজ্য করবে এই বিশ্বভূমি,


পঁচাত্তর লক্ষ সমকামী আছে আমাদের দেশে
আরও বহুগুণ আছে নিশ্চয় সুনিপুণ ছদ্মবেশে
তাদের মধ্যে এক লক্ষ পঁচাত্তর হাজারকে নাকি
এইডস ধরেছে, যদিও হিসাবে রয়েছে ফাঁকি।।
প্রকৃতির বিরুদ্ধে গেলে প্রকৃতিও করবে উশুল
তবু কেন করো জেগে ঘুমানোর প্রগতিশীল ভুল?


"সমকামী হয়ে জন্মায় ওরা", তোমরা করছো দাবি
"খুনি হয়ে কি জন্মায় কেঊ?"বোকার মতোই ভাবি,
"দিতে হবে মৌলিক অধিকার"বলছে নামী লোকে
কাঁদছে দেশের নক্ষত্রেরা বিকৃত-কামীদের শোকে
খুন করাটাই তো জানি পেশাদার খুনিদের মূল কাজ
তাদের সে অধিকার মৌলিক নয় কেন, মহান জাজ?
প্রকৃতি তোমাকে শিক্ষা দিয়েছে,  লিঙ্গ করেছে ঠিক
কোন্ দিকে যেতে হবে তোমায় দেখিয়ে দিয়েছে দিক।
অন্যদিকে যায় যদি সে বিকার ছাড়া আর কিছু নয় তা
*বিকৃতদের মাথায় কখনই পারবো না ধরতে ছাতা।


পুরুষেরা পুরুষের ওষ্ঠ চুম্বন করবে, নারীরা করবে নারীর
না মানতে পারলে মধ্যযুগীয়, মানলে প্রগতিশীল বীর।
পুরুষ কবিরা লিখবে এবার, ভুলে কাজ-নিদ্রা-খাওয়া
"তোমার রোমশ বুকে রাখবো মাথা আর কিছু নেই চাওয়া"


*চিহ্নিত লাইনে আমার মতামত ব্যক্ত করেছি।আপনি সমকাম বা বিকৃত কামের পক্ষে না বিপক্ষে জানালে খুশি হবো)