কুর্সিতে যে মধু আছে ছাড়বো কি আর সহজে
    ধোলাইটা তাই করছি তোমার বিগড়ে যাওয়া মগজে
    রাজাকারদের শাস্তি দেবো খুবই হিসাব কষে
    লাভ-ক্ষতিটা মাপবো আমি ঠাণ্ডা ঘরে বসে
    আগুন জ্বলে জ্বলুক তবু ঝুঁকবে না এই শির
    আমার জন্যে প্রাণ দিয়েছে মুক্তি-যোদ্ধা বীর
    তোমরা যতই হাঁপিয়ে মরো খেলবো এমন পাশা
    অচল গাড়ির চালক হয়েও আছি দারুন খাসা।
  
    মানুষ মারা অস্ত্র এনে পাপ করেছে ছেলে
    তাই তো দেখো দেশের বুকে দিচ্ছি আগুন জ্বেলে
    দেশটা ডোবে ডুবুক না ভাই কুর্সিটা চাই আমি
    আম জনতার প্রাণটা কি আর ছেলের চেয়েও দামি?
    সাপের মুখে চুমু খেয়ে ব্যাঙের মুখেও খাবো
    এমনি করে দেখে নিও কুর্সিটা ঠিক পাবো
    দেশ-জনতা নিয়ে এমন আগুন খেলা খেলে
    কুর্সি পেলে ফিরবে ছেলে থাকবে না আর জেলে।


    হায়রে স্বদেশ হায় জনতা হায়রে মুক্তি-বাহিনী
    রক্তে কেনা মুক্ত দেশের শুনছো কি এই কাহিনী?