-----------------------------------------------
                 * লিমেরিক *  
-----------------------------------------------


বিড়াল বলে দীক্ষা নেব, বনে করবো গমন
মাছ-মাংস ছেড়েই দেবো, করবো না আর রমণ
সংসারেতে ঘুণ ধরেছে
পান থেকে সব চুণ খসেছে
আমার আমার করছে সবাই,লাগছে যে তাই বমন।