কুট কচালে আর যাবো না
লেজটা তুলে সোজা সাপটা ঝাপটা দেবো বুকে
আমার শিকার আমি খাবো
কানটা কাটা পড়ে পড়ুক থাকবো আমি সুখে।


ধানাই পানাই ভাল্লাগে না
আঙুল চোষা ছেড়ে দিয়ে গা ঝাড়াটা দেবো
তৈরী থেকো সেজেগুজে
হাতটা ধরে উড়ান দেবো নীড়টা খুঁজে নেবো।


বুকে আঁচড় আর খাবো না
রোলার দিয়ে নরম মাটি করবো এবার শক্ত
মেউ মেউ মেউ বিড়ালখানা
নখের সুখ আর পাবে না উঠবে হয়ে ভক্ত।