কুড়ি মিনিট হয়ে গেলো, এখনো এলে না
কালই তো মিলিয়ে নিলে সেলফোনের সময়
এদিকে নিস্তব্ধ বাতাসে ঝড়ের পূর্বাভাস
তুমি তো জানো বিদ্যুতের আলো পৌঁছায় না এখানে।


প্রসাধন জরুরি নয়, বলেছি তো কতবার
মৌন ফোনের পর্দায় দেখো কুড়িটা মিসড কল
ঝড় ওঠার আগেই পারবে কি এসে যেতে?
বাহানা কি পাওনি খুঁজে অসময়ে বেরোবার?


এখনও উড়তে শিখিনি তুমি আমি কেউই
কথা ছিল এক সাথে পাড়ি দেবো অজানা আকাশে
জগতের কারো কোনো ক্ষতি তো নেই তাতে
আকাশ এখনো ক্লান্ত হয়নি হাতছানি দিতে দিতে।


কুড়ি মিনিট হয়ে গেল, এখনো এলে না
চাঁদটা ঢেকে গেছে  গাঢ় কালো মেঘে
আশেপাশে সারমেয়র অনর্থ চিৎকার
এখনো কি তুমি বাহানা খুঁজে পেলে না?