চলো সবাই চিলে কোঠায় যাই,
চড়ুই পাখিরা সেখানে মিটিং ডেকেছে
অবাধ প্রবেশের।


গনগনে মাটিতে পা রাখা দায়,
বাগানের বাতাসেও বারুদের গন্ধ,
বাকি কাজ পরে হবে,
চলো সবাই চিলে কোঠায় যাই।


পালকের ধুলোগুলো ঝেড়েই ফেলো এক ঝাপটায়
কঠোর প্রতিজ্ঞায়,
আগু-পিছু টানগুলো ডাস্টবিনে রেখেই
চলো সবাই চিলে কোঠায় যাই।


বাসি ভাতে জল ঢেলে হাতে তুলে নাও
মেঘের পতাকা।


টাওয়ার থেকে বাঁচার পথটা
নিজেদেরই খুঁজে নিতে হবে আজ।