লেপ্টে থাকা শ্যাওলাগুলো নেবই এবার মুছে,
     দ্বিধা-দ্বন্দ লাজ-লজ্জা যাক না এবার ঘুচে,
     থুতুর ভয়ে কেটে গেছে নিষ্ফলা সব কাল
  লাফ দিয়ে আজ ধরতে হবে সামনে ঝোলা ডাল।
    এসো এসো পাখনা মেলি কানে গুঁজি তুলো
     চেটে পুটে খাই দুজনে টাটকা খাবার-গুলো,
    বলছে যারা নিষিদ্ধ ফল,খাচ্ছে তারাও লুকিয়ে
    থাকবো কেন তাদের ভয়ে শুধুই মোরা শুকিয়ে?
   রাখবো না আর তোমায় আমি মরুভূমির দেশে,
    সব-পেয়েছির দেশে এবার যাবই মোরা ভেসে।