চালাকের ভিড় চারিদিকে, পাগলেরা আজ কোণঠাসা
কবিতার চাষ করতে  বলো এই যুগে চায় কোন্ চাষা?
হর কিসিমের ভোগ-পসরা হাতছানি দেয় লাগাতার
সময়টাকে লাগাও কাজে, নইলে যুদ্ধে ডাহা  হার
হাই ভল্যুমে ঝিংচ্যাকাচ্যাক হোক না কারো ঘুম মাটি
পড়তে হলে বন খুঁজে নাও,চলবে এখন রাত-পার্টি
কনুই দিয়ে গোঁত্তা মেরে এগিয়ে যাবে সব চালাক
লাইন শেষে আঙুল চুষে বাড়ি ফিরে বউ তালাক
সিগন্যাল ভেঙে পারলে যেতে তবেই গাড়ি পৌঁছাবে
নইলে বসে ঘামবে কেবল অনবরতই প্যাঁক খাবে।
ভদ্র ভাষা ভদ্র আচার মেনিমুখোর তকমা পায়
খিস্তি-খেউড় মডার্ন ভাষা সেটাই সবাই শুনতে চায়
সাহিত্য-প্রেমী পাগল লোকের প্রজাতিটা  লুপ্তপ্রায়
তবু এ মন চায় না কিছুই, কাব্য ধরেই টিকতে চায়
এমন সময় এই আসরের হদিস যেই না পেলাম
নাচতে নাচতে পাগল-ভীড়ে আমিও মিশে গেলাম।
কাব্য-পাগল আসর পেয়ে লাগছে দারুণ ভালো
যেন ভোগ-সর্বস্ব আঁধার যুগে এক টুকরো আলো।