এক নজরে দেখে নিয়েই
চোখ বন্ধ করি
ঠোঁট নাড়ি না মনটা নাড়ি
তারার মতো ঝরি
কিছুটা পথ শূন্যে ভাসি
কিছুটা পথ বাতাসে
শাখায় পাতা গজিয়ে ওঠে
নয় তো ঝরা পাতা সে,
রূপটা তোমার ছায়া ছায়া
রোদটা আছে লুকিয়ে
ছায়ায় ডুবে রোদটা মেখে
ঋণটা দিলাম চুকিয়ে
নিভে যাবে চোখের আলো
থেকে যাবে সবিতা
ঠিক তেমনই থাকবে তুমি
নামটা তোমার কবিতা