---------------------------------------
* * * ভরুক ভুবন প্রেমের গানে  * *  *
---------------------------------------
যতবার জ্যোৎস্না গায়ে মাখি,ততবারই স্বর্গে ভেসে যাই
চা্ঁদকে ভালবাসার চোখে দেখি বলেই স্বর্গসুখটা পাই
গান গেয়ে জাগাই বাসনা,পা্ঁপড়ি মেলে ফুল হাসিমুখে
আপন খুশিতে দিয়ে দেয় মধু, ভেসে যাই পরম সুখে
এ মধু-পানে পরমানন্দ জাগে প্রাণে,সার্থক হয় পৌরুষ
প্রেমের মহিমা আকাশ ছুঁয়ে যায়,হারায় না তার জৌলুস
তাই তো যখন দেখি চারিদিকে নরপিশাচের দাপাদাপি
ভেবে না পাই কুল,কেন করে এমন ভুল ঐসব মহাপাপি
বিষ ঢেলে জলে কেউ কি কখনো পান করে সুখ পায়?
কি দিয়ে গড়া দেহ-মন তাদের,যা এমন নেশা ধরায়?
নরকের আগুনের স্বাদটা কেমন,তারাই বুঝি তা জানে
দূর হয়ে যাক কুলাঙ্গার যত,ভরুক ভুবন প্রেমের গানে।