(খবরে প্রকাশ গতকাল প্রেমের দাবিতে "ঢাকা
বিশ্ববিদ্যালয়ের প্রকৃত বঞ্চিত প্রেমিক সংঘের"
উদ্যোগে আয়োজিত মিছিলে উত্তাল হয়েছে
ঢাকা।তারই প্রেক্ষিতে আমার আজকের এই
অষ্টাদশপদী)
---------------------------------------
*   *   *   *  প্রেম চাই  *   *   *
---------------------------------------
মিছিল মানে স্ংগ্রাম জানি মিছিল মানে দাবি
প্রেমের জন্যে মিছিলের কথা কেউ কখনো ভাবি?
ঢাকার পথ সিক্ত হয়েছে কত শহীদের রক্তে
আজ সে পথ ছয়লাপ দেখো সাচ্চা প্রেমের ভক্তে
মিছিলে সামিল ছাত্র-যুবা, দাবি হল 'প্রেম চাই'
সব সমস্যা মিটেছে দেশের, সমস্যা আর নাই,
কারো কারো পাতে চার-পাঁচটা কারো বা পাত খালি
দিনে দিনে কমছে খাঁটি প্রেমী,  বাড়ছে শুধু জালি,
জালিরাই পাবে গোলাপগুলো? আমরা পাবো কাঁটা !
করবোই সাফ ঝুটা প্রেমিক, নিলাম তুলে ঝাঁটা
পথচলতি মানুষগুলো যতই হাসে হাসুক
চাইবো তবু  খালি বুকে কেউ না কেউ আসুক
এক হও দুনিয়ার মানুষ বঞ্চিত যারা প্রেমে
চলবে লড়াই লাগাতার,কখনো যাবে না থেমে
কেউ বা পাবে কেউ পাবে না তা হবে না তা হবে না
সাচ্চা প্রেমিক থাকবে শুধু ঝুটা প্রেমিক আর রবে না
বলো হৈ হৈ রৈ রৈ ঝুটা প্রেমিকরা গেল কই?
বঞ্চিতরা এসো সবাই তাকে তুলে পড়ার বই।