পূর্ণ চোখে দেখছো জগৎ
মন তবু নয় ক্ষুন্ন
আমায় তুমি দেখো জানি
দৃষ্টি যখন শূন্য,
পূর্ণ চাঁদে গ্রহণ লাগে
আকাশ জুড়ে কালো
পঞ্চমীর ঐ আকাশটাকে
তাই তো লাগে ভালো,
সবার ফুলে বাড়াও হাত
দাঁড়িয়ে আমি পাশে
ভরাও জানি তোমার বুক
আমার ফুলের বাসে,
হাতের ছো্ঁয়া পায় না তবু
মনের ছোঁয়া পায়
পাঁচটা কানের আঁচ বাঁচিয়ে
গুনগুনিয়ে গায়,
এমনি করে তেরছা চোখে
আমায় যেয়ো দেখে
থাকবো সুখে নদীর মতো
জোছনা গায়ে মেখে।
---------------------------
শেষ দুটি পঙক্তি পরিবর্তন করলাম :-
"ছোঁয়ার চেয়ে গন্ধ ভাল
   মনটা যেন শেখে" এর পরবর্তে
"থাকবো সুখে নদীর মতো
     জোছনা গায়ে মেখে"  লিখলাম।