হাত নামিও না এখনই, আরো কিছুটা ক্ষণ রেখে দাও গালে
ডুবুরির মতো নেমে যাও সমুদ্রগর্ভে, আঁতিপাঁতি খুঁজে দেখো
তীক্ষ্ণ চোখে, ওপরের ঢেউ তেমন কোন বার্তা আনে কি বয়ে?
অথচ কতবার শুধু মুখ দেখে ভিজিয়ে দিয়েছো বুক ঝর্ণা হয়ে।


জ্বালামুখী শীতল হয়নি তবু,জানিয়েছে আরো কিছু বরফের দাবি,
বালিশের চেয়েও নরম বাহুর আহ্বান ছিল অকাতর,অথচ বার বার
জেগে জেগেই ঘুমালে তুমি, দৃষ্টিগোচর হয় কি কিছু কপট নিদ্রায়?
কিছুই তো যায় আসে নি তার,বিলাসী হয়েছো কেবল আত্মবঞ্চনায়।