'জানতে চাওয়া' ভীষণ জ্বালায় রোজ
ভাবছি এবার দেবই তাকে রুখে
'প্রবেশ নিষেধ' লিখন যেথায় লেখা
দাঁড়িয়ে আছি সেই দরজার মুখে,


দরজাখানা মজবুত নয় তেমন
আলতো টোকায় যেতেও পারে খুলে
'চিচিং ফাঁকের' মন্ত্র খুবই সহজ
ফেরার সময় যেতেও পারি ভুলে।


গভীর খাদে টলটলে জল প্রচুর
নামবো কি না ভাবছি বসে পাড়ে
বিপদ আছে জেনেও তবু কেন
ভাবনাগুলো রাতের ঘুমও কাড়ে?