-------------------------------------
*   *  মানুষেরা চায় প্রেমের জয়  *   *
-------------------------------------
কিছুটা তো মিলেছে অধিকার
কিছুটা গিয়েছে খোয়া
কপালে ঠেকাই তুলসীপাতা
যদি তা সত্যিই হয় ধোয়া,


চিরকাল দেখি সাদা-কালো ছবি
কালোটা যদিও ব্যাধি
দূরীকরণের সাধনা চলেছে নিরন্তর
তবুও অদ্যাবধি,


পুরুষও মানুষ, নারীও মানুষ
কথাটা তো মিথ্যে নয়
বাহুবলে ভোগ নরাধম-সুলভ
মানুষেরা চায় প্রেমের জয়।
----------------------------------------------
আন্তর্জাতিক নারীদিবসে নারী-সমাজের প্রতি জানাই
অকৃত্রিম শ্রদ্ধা।
----------------------------------------------