সকালের ধূলো বিকেলের বালি আর রাত্তিরের কাদা


আহা! যদি খালি পায়ে হাঁটার অভ্যাস থাকতো!


ভাবতে গিয়েই হোঁচট,


জুতোটার যা অবস্থা, হয় মেরামত
না হয় আঁস্তাকুড়


এ জীবনে কতবার যে জুতো বদলানো হলো!
যদিও আজকাল আর নতুন জুতো পাওয়ার আনন্দ
অনুভূত হয় না আগের মতো,


ভাবছি এবার থেকে খালি পায়েই হাঁটবো...