ভেবেছিলাম থামবো এবার
হয় নি তবু থামা
খেলছে কে যে আমায় নিয়ে
দিচ্ছি কেবল হামা


সাত সাগর আর তের নদী
পেরিয়ে যেতে হবে
সাতটা রঙের রংধনুটা
মিলবে নাকি তবে !


সময় বাঁধা একটা জীবন
'হামা'র গতিই পুঁজি
কার ইশারায় বোকার মতো
তবুও সে ধন খুঁজি?