জীবনভর একটা আকাশ,
একটাই গান গাওয়া
চাইছি যেমন তেমন করেই
বয় যেন রোজ হাওয়া,


জীবনভর একটা সাগর,
একটাই ঢেউ তোলা,
সেই নদীটাই পড়ুক বুকে
পথ রেখেছি খোলা,


হাওয়া বড়ই খামখেয়ালী
আপন মনেই বয়,
আসতে চেয়েও সেই নদীটার
মরুর বুকেই ক্ষয়।