কবিতার ডানায় বহু বার উড়েছো আকাশে
এবার মাটিতে এসো নেমে,
দুজনে খনন করি অনাস্বাদিতপূর্ব সরোবর
শতদল ফুটিয়ে তুলি প্রেমে,
তুমিও জানো কবিতা গৌরচন্দ্রিকা কেবল
আসল কথা এবার হবে শুরু,
আমার পরানো ডানায় উড়েছো এতদিন
শুনেছো কেবল মেঘের গুরু গুরু,
তুমিও এবার মেঘের মতোই বৃষ্টি হয়ে যাও,
মেঘের সাথে মাটিতেই এসো নেমে,
নিশীথ রাতের কল্পনারা অঙ্কুরিত হবে জানি
তবু কবিতারা কখনো যাবে না থেমে।