যা জানতে চেয়েছিলে সেগুলো জানাতে পারিনি আজও
যা বলবো ভেবেছিলাম সেগুলোও হয়ে ওঠে নি বলা
আসলে তোমাকে দেখলেই গলা শুকিয়ে আসে দ্রুত
তোমার চোখের দিকে তাকালেই নির্বাক পতঙ্গ হয়ে যাই,


তবু শেষ বারের মতো জবাব চেয়েছো কিছু প্রশ্নের,
শেষ বারের মতো সেই প্ল্যাটফর্মের সেই বেঞ্চিতে
অপেক্ষায় থাকবে বলেছো আজ,


জানি, তুমি এখন কব্জি উল্টে ঘড়ি দেখছো ঘন ঘন
জানি,তুমি বার বার আমাকে ধরার চেষ্টা করছো ফোনে,
হয় তো ইনবক্স হাতড়ে দেখছো নতুন কোন বার্তা ঢুকেছে কি না,


কিন্তু ফোনে কি সব কথা বলা যায় বলো?
বার্তা পাঠাতেও ইচ্ছে করে না একটুও,
মনে হয় যেন মৃত্যু-সংবাদ!


তাই যা কিছু বলার সবই বলবো কবিতায়,
কেননা তোমাকে দেখলে গলা শুকিয়ে গেলেও
তোমাকে ভাবলে কলমের কালি শুকোয় না কখনো,
এখন আমি সেই কবিতাটাই লিখে চলেছি,
তাই তুমি অপেক্ষায় আছো জেনেও এখনো যেতে
পারি নি তোমার কাছে,


সেই কোন্ ভোরে লিখতে বসেছি কবিতা,
এখন গভীর রাত,
এখনো বাকি রয়ে গেলো শেষ স্তবক...


তুমি কি এখনো বসে আছো
সেই প্ল্যাটফর্মের সেই বেঞ্চিতে?
আমি যে কিছুতেই শেষ করে উঠতে পারছি না
শেষ স্তবক ...



.