---------------------------------
* * এক পৃথিবী তুমি * *
---------------------------------
আসবে যখন সামনে আমার
এক পৃথিবী তুমি,
এক সাগর ভালবাসায়
ভিজিয়ে দেবো ভূমি,
এক আকাশ জোছনা দেবো
দীপ জ্বালবো তারার
হবই জয়ী প্রেমের খেলায়
প্রশ্নই নেই হারার,
শিল্ডটা হবে পাহাড়-প্রমাণ
রাখবো তা কোন্ খানে?
রাখবো তোমার হৃদয়-তাকে
সূর্যটা তা জানে,
বইবে তুমি নদীর মতো
আমি হবো হাঁস,
মহাশূন্যে ঘর বানিয়ে
করবো বসবাস।