পাল্টে দিতে চাইছো তো সব কিছু
পাড়ায় পাড়ায় বলছো অনেক কথা,
ফেউ কি তবু ছাড়বে বাঘের পিছু?


দুঃখের মেঘ যাদের আকাশ ঘিরে
সেই আকাশে উদয় হলে আজ,
সুখের পায়রা যাবে আবার ফিরে,


মেঘে মেঘে অনেক হলো বেলা,
সেই হাওয়াটা পারলে দিতে কই?
মেঘ তো দেখি করছে আজো খেলা,


নাটক তবু চলছে পুরোদমে
দেদার খরচ যোগায় জনগণ,
স্বপ্ন যত উড়ছে কেবল ব্যোমে।


            ------


কলকাতা - ৭০০১২৫
১৬/০৪/২০১৪