সাইফুল সারনয়েল

সাইফুল সারনয়েল
জন্ম তারিখ ৩১ ডিসেম্বর
জন্মস্থান শেরপুর, ঝিনাইগাতী, বাংলাদেশ ।
বর্তমান নিবাস জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, সাভার, ঢাকা, বাংলাদেশ ।
পেশা শিক্ষকতা
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর (ইংরেজি)

শৈশব কেটেছে ভাওয়াইয়া,ভাটিয়ালি,পল্লীগীতি আর কীর্তনের মোহনীয় সুরের মূর্ছনায়। নিজেও গেয়েছেন জারিগান। যাত্রাপালায় অভিনয় করেছেন। রাতের নৈঃশব্দ ভেঙ্গে গৃহস্থ গানের কণ্ঠ ছড়িয়ে দিয়েছেন দিগন্তের অপারে কোন এক মায়াবী নগরে। আশৈশবেই কবিতার মানস উর্বশীরা হৃদয় মগজে বাজিয়েছে মহাদেবের মৃদঙ্গ। স্বভাবে নিভৃতচারী এবং প্রচার বিমুখ কবি সাইফুল সারনয়েল সহজাত কবিত্ব নিয়ে এভাবেই বেড়ে উঠেন। পড়ালেখা করেছেন শেরপুর সরকারী ভিক্টোরিয়া একাডেমী এবং শেরপুর সরকারী কলেজে । এরপর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি ভাষা ও সাহিত্যে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভাষা শিক্ষার উপর প্রথম শ্রেণিতে ‘মার্ষ্টাস অব এডুকেশন’ ডিগ্রিী অর্জন করেন। বর্তমানে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজে ইংরেজি শিক্ষক হিসেবে কর্মরত। ‘শিরোনামহীন অবন্তী’ কবির প্রথম কাব্যগ্রন্থ ।

সাইফুল সারনয়েল ৪ বছর হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে সাইফুল সারনয়েল-এর ৩৬টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৯/১০
২৬/৯
২৪/৯
১৮/৯
১০/৭
৬/৭
২৯/৬
২১/৬
৮/৬
৬/৬
২৮/৫
২৫/৫ ১৬
২৪/৫
২৪/৫
২১/৫
১৯/৫
১৯/৫
৯/৫
৬/৫
৫/৫
৫/৫
৩/৫
২/৫
৩০/৪
২৯/৪
২৮/৪
২৭/৪ ১৫
২৬/৪
২৫/৪
২৪/৪ ১৭
২৩/৪ ১১
২২/৪
২১/৪ ১২
২১/৪ ১২
১৯/৪ ১৮
১৮/৪

এখানে সাইফুল সারনয়েল-এর ১টি আবৃত্তি পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২৯/৬

এখানে সাইফুল সারনয়েল-এর ১টি কবিতার বই পাবেন।

শিরোনামহীন অবন্তী শিরোনামহীন অবন্তী

প্রকাশনী: বিজয় প্রকাশ