কতোবার এঁকেছি চাঁদ
        শুধু তোমাকে এ  মনের ক্যানভাসে,
কতোবার বলেছি চাঁদ
       শুধু তোমাকে মনের কথা ভালোবেসে।


কতোবার লিখেছি চাঁদ
       শুধু তোমাকে নিয়ে সুখের কতো কবিতা,
কতোবার ভুলেছি চাঁদ
       শুধু তোমাকে দেখে বুকের যতো ব্যথা।


কতোবার হারিয়েছি চাঁদ
       শুধু তোমাকে ভর করে অচিন অজানায়,
কতোবার ছুঁয়েছি চাঁদ
       শুধু তোমাকে আপন করে কাছে পাওয়ায়।


কতোবার বুনেছি  চাঁদ
        শুধু তোমাকে  নিয়ে রঙিন  স্বপ্নের জাল,  
কতোবার জ্বেলেছি চাঁদ
       শুধু তোমাকে নিয়ে হৃদয়ে প্রেমের মশাল।


কতোবার গেঁথেছি চাঁদ
       শুধু তোমাকে নিয়ে কতো আশার মালা,
কতোবার খেলেছি চাঁদ
       শুধু তোমাকে  নিয়ে  লুকোচুরি খেলা।


আজ! কতোবার কেঁদেছি চাঁদ
       শুধু তোমার কথা গুলো ভেবে ভেবে,
বুঝিনি তুমি হঠাৎ কেনো
      বদলে গেলে এমন একা একা নীরবে।


আজ! কতোবার করেছি চাঁদ
        শুধু তোমার একটা ডাকের অপেক্ষা,
তুমি আর ডাকলে না আগের মতো
         আমায় করে দিলে কি শুধুই একা?



                    *****