ভাঙছে না মনের নীরব যন্ত্রণা  
ভাসছে না স্বপ্নের রঙিন ডানা
               আজ দক্ষিণ হাওয়া নেই বলে।  


ডাকছে না খুশির নীল আকাশ
ফুটছে না হাসির নতুন পলাশ
              আজ দক্ষিণ হাওয়া নেই বলে।  


গাইছে না  প্রাণ উদাসী  সুর  
জাগছে না বুকে আলো রোদ্দুর
               আজ দক্ষিণ হাওয়া নেই বলে।  


ভুলছে না মন স্মৃতির বেদন  
ঘটছে না যত অপেক্ষার সমাপন
               আজ দক্ষিণ হাওয়া নেই বলে।


হাঁটছে না ভাবনারা কবিতার পথে
কাটছে না সময় দক্ষিণ জানালাতে
               আজ দক্ষিণ হাওয়া নেই বলে।  


            


                    ****