ভালো থেকো প্রজাপতির ফুল তুমি
          ভালো থেকো  
মনে রেখো শুধু সারা রাত ধরে জমা
সেই এক ফোঁটা শিশির বিন্দুকে...  


ভালো থেকো আকাশের চাঁদ তুমি
          ভালো থেকো
মনে রেখো শুধু সারা রাত ধরে জ্বলা
সেই ছোট্ট জোনাকিটাকে...


ভালো থেকো মেঘের বৃষ্টি তুমি
         ভালো থেকো
মনে রেখো শুধু কিছুটা আলোয় জাগা
সেই এক ফালি রামধনুটাকে...


ভালো থেকো নদীর ঝিলমিলে ঢেউ তুমি
         ভালো থেকো
মনে রেখো শুধু ক্ষণিক মুহূর্তে ভেসে যাওয়া
সেই ছোট্ট তরীটাকে...


ভালো থেকো বসন্তের কোকিল তুমি
         ভালো থেকো
মনে রেখো শুধু বিকেলের এক মুঠো দমকা
সেই দক্ষিণ হাওয়াটাকে...  


ভালো থেকো কবির প্রিয় কবিতা তুমি
         খুব ভালো থেকো
মনে রেখো শুধু কিছুটা সময় সঙ্গী হয়ে হাঁটা
সেই নীল কলমটাকে...



                  ****