তোর চোখের জল
সে কি আমার নয় বল

তোর মনেতে বেদনা
সে কি আমার কম যন্ত্রণা


তোর বুকেতে মেঘ
সে কি আমার কম উদ্বেগ


তোর প্রাণেতে বিষাদের সুর
সে কি আমার বুকে কম দুরদুর


তোর চারিপাশে নীরব শূন্যতা
সে কি আমার ভালো থাকার কথা


তোরে আমি মন থেকে দিতে পারি কি বিদায়
ঘুরে ফিরে বারে বারে মন যে তোকেই চায়...



                       ***