উঠুক না যতই মেঘ
ঝরুক না যতই বৃষ্টি,
জানি রামধনু রঙ ছড়াবে
            তোমার চোখের দৃষ্টি।


উঠুক না যতই ঢেউ
ভাসুক না যতই দুকূল,
জানি তোমার ঠোঁটে ফুটবে
             ঠিকি কৃষ্ণচূড়া ফুল।


উঠুক না যতই ঝড়
কাঁপুক না যতই পাতা,
জানি তুমি রাখবে ঠিকি
            মুখেতে হাসির ছটা।


নিভুক না যতই আলো
আসুক না যতই রাত,
চিরো দিন খোলা থাকবে  
          জানি তোমার দু হাত।


ভুলুক না যতই মন
বাড়ুক না যতই দূরত্ব,
তুমি ঠিকি খোঁজ নেবে
            জানি আগেরি মত।


               ****