এক পা দু পা করে
তুমি যখন অনেক দূরে,  
একলা মন এই একলা ঘরে
পড়ে থাকে তোমার সব স্মৃতি আঁকড়ে।


এক পা দু পা করে
তুমি যখন অনেক দূরে,
এ দুটি চোখ অপেক্ষা করে    
পলকহীন দৃষ্টিতে খোলা দক্ষিণ দ্বারে।


এক পা দু পা করে
তুমি যখন অনেক দূরে,
বুকের অনেকটা জায়গা জুড়ে
শুধুই ধু ধু শূন্যতারা যে থাকে ঘিরে।


এক পা দু পা করে
তুমি যখন অনেক দূরে,
নিঃসঙ্গতার সাথে লড়াই করে
কতো আশার জাল বুনি অন্তর জুড়ে।  


এক পা দু পা করে
তুমি যখন অনেক দূরে,
মাথাতে চিন্তারা উপচে পড়ে
ভালো আছোতো নিজের মতন করে।    

এক পা দু পা করে
তুমি যখন অনেক দূরে,
ঘুম ভাঙা চোখে রাত গভীরে
বলে উঠে মন 'এবার তুমি এসো ফিরে'...



               ****