ঘুমিয়ে ছিলাম সবুজ মাটির আঁচলে
তুমি রোদ্দুর হয়ে এসে উষ্ণ স্পর্শতা দেবে বলে


তাকিয়ে ছিলাম দূর আকাশের নীলে
তুমি রামধনু হয়ে মনের চারিপাশে রঙ ছড়াবে বলে


বসে ছিলাম শান্ত নদীটার পাড়ের কোলে
তুমি দক্ষিণ হাওয়া হয়ে তোমার গান শোনাবে বলে


হেঁটে ছিলাম ধু ধু সাহারায় নিঃসম্বলে
তুমি বৃষ্টি  হয়ে শীতল মুগ্ধতায় ভাসিয়ে দেবে বলে

দেখতে দেখতে পুড়লাম অপেক্ষার অনলে
তবু তুমি অভিমানের একলা দ্বীপে আজও লুকিয়ে রইলে।



                 ****