এ বুকের ভেতর মনের পাশে
ছিলি আছিস আজও তো তুই,
কতো আলোর ঢেউ অন্তরে ছিলো
ভেবে ছিলাম বলবো কতো কিছুই।


তবু কেনো হলো এমন দূরত্ব
        আজ শুধু শুধুই ...


আজও সকাল হয় তোকেই ভেবে
তোকেই তো সারাক্ষণ অনুভবে ছুঁই,
চোখের উপর সারা রাত জুড়ে আজও
ফুটে উঠে কতো ইচ্ছেদের জুঁই।


তবু কেনো হলো এমন দূরত্ব
     আজ শুধু শুধুই ...


তোর সুখেতেই আমি হাসি ওরে
তোর দুঃখেতেই চোখের জলে চোখ ধুই,  
হৃদয় জুড়ে আজও তো আছে পড়ে  
তোরি জন্য অন্তহীন সবুজ ভুঁই।


তবু কেনো হলো এমন দূরত্ব
      আজ শুধু শুধুই ...


প্রাণের গাছে আজও তো বাঁধে বাসা
তোরি কতো নীল ভাবনাদের বাবুই,
দুঃখের দিনেতে তুই তো দিতিস সান্ত্বনা  
যখন বুকের ভেতরটা করতো চুঁইচুঁই।  


তবু কেনো হলো এমন দূরত্ব
      আজ শুধু শুধুই ...


ছিলামতো একি সাথে এতদিন মোরা  
বন্ধু হয়ে একে একে মিশে দুই,
ভুল যদি করেই থাকি মাফ করে
সব কিছুতো ঠিক করে নিতিস তুই।


তবু কেনো হলো এমন দূরত্ব
      আজ শুধু শুধুই ...



           *****