জীবন ছোট হলেও
          প্রাণের সঙ্গীতে ভরপুর ...
যাকে ভর করে মন আপন করে সব কিছুকে
যাকে আগলে রেখে ভুলে যায়
     সব দুঃখ সব কষ্ট
যাকে বিনা বুকের মাঝে হৃদয় আকাশে
     হাহাকার করে বাজতে থাকে
              প্রাণ চাই
                 প্রাণ চাই
                   প্রাণ দাও?


              ****